টেলিগ্রাম নিয়ে এলো গোপনে স্টোরি দেখার সুবিধা, যুক্ত হচ্ছে 15 টি নতুন ফিচার

টেলিগ্রাম, রাশিয়ান মেসেজিং অ্যাপ, সম্প্রতি তাদের প্ল্যাটফর্মে একসাথে ১৫টি নতুন ফিচার যোগ করেছে। এই অ্যাপটি সবসময়ই তার ব্যবহারকারীদের জন্য নতুন নতুন ফিচার নিয়ে আসে। নতুন আপডেটে, ব্যবহারকারীরা তাদের মাই প্রোফাইল আরও ভালোভাবে নিয়ন্ত্রণ করতে পারবেন।

এছাড়াও, ইউজাররা চাইলে গোপনে অন্য সবার স্টোরি দেখতে পারবেন, এবং লোকেশন শেয়ারিং এর মতো আরও অনেক সুবিধা নতুন ফিচারগুলোতে অন্তর্ভুক্ত হয়েছে। এই ফিচারগুলো টেলিগ্রামের ১০.১১ সংস্করণে যোগ করা হয়েছে। এই নতুন ফিচারগুলো পেতে হলে, ব্যবহারকারীদের অ্যান্ড্রয়েড এবং আইওএস এর জন্য টেলিগ্রামের সর্বশেষ সংস্করণ ডাউনলোড করতে হবে। মার্কিন সংবাদমাধ্যম নাইন টু ফাইভ গুললের প্রতিবেদনে এই নতুন ফিচারগুলোর বিস্তারিত তথ্য পাওয়া গেছে।

টেলিগ্রাম
টেলিগ্রাম নিয়ে এলো গোপনে স্টোরি দেখার সুবিধা, যুক্ত হচ্ছে ১৫টি নতুন ফিচার

মাই প্রোফাইল: টেলিগ্রামের নতুন ফিচারের সাথে আপনি নিজের প্রোফাইলের বিষয়গুলি আরও ভালোভাবে নিয়ন্ত্রণ করতে পারবেন। এটি প্ল্যাটফর্মের সেটিংস থেকে দেখা যাবে। আরও সুবিধার জন্য, আপনি প্রোফাইলে তিনটি স্টোরি পিন করতে পারবেন।

চ্যানেলস: টেলিগ্রামের সার্চ ইন্টারফেসে একটি ‘চ্যানেল ট্যাব’ যুক্ত করা হয়েছে। এই ট্যাবে আপনি যেসব চ্যানেল ফলো করেন তা দেখতে পারবেন, এবং নতুন চ্যানেলের সুপারিশ পেতে এই ট্যাব ব্যবহার করতে পারবেন।

স্টোরি দেখা: টেলিগ্রামের প্রিমিয়াম গ্রাহকরা স্টিলথ মোড ব্যবহার করে অন্যের স্টোরি লুকিয়ে দেখতে পারেন। অর্থাৎ, অন্য কারও স্টোরি দেখলে স্টোরি ক্রিয়েটরের কাছে কোনো নোটিফিকেশন যাবে না।

জন্মদিন: টেলিগ্রাম ব্যবহারকারীরা এখন থেকে তাদের প্রোফাইলে জন্মতারিখ যোগ করে রাখতে পারবেন। জন্মদিনে বন্ধু ও পরিচিতজনেরা প্রোফাইলে ঢুকে নানান মজার অ্যানিমেশনের মাধ্যমে শুভেচ্ছা প্রেরণ করতে পারবেন।

আরও পড়ুন:- সিমিউই-৫(SEA-ME-WE 5) কেবল বিপর্যয়ে আগামী এক মাস ডাটা সংকটের মুখে বাংলাদেশ

প্রোফাইলে চ্যানেল যুক্ত করা: চ্যানেল তৈরি করেছেন? এখন আপনি সেই চ্যানেলের লিংক নিজের প্রোফাইলে যুক্ত করে অন্যদের সাথে শেয়ার করতে পারবেন। চ্যানেলের সাম্প্রতিক আপডেটগুলো প্রোফাইলের বায়োতে প্রিভিউ হিসেবে দেখানো যাবে, যাতে করে ভিজিটররা সহজেই তা দেখে নিতে পারে।

পোস্টে রিএকশন নিয়ন্ত্রণ: চ্যানেলের পোস্টের রিএকশন নিয়ন্ত্রণ করা যাবে। অ্যাডমিনরা চ্যানেলের পোস্টের ধরন নির্ধারণ করতে পারবেন এবং সর্বোচ্চ কয়েকটি রিএকশন পাবেন।

সোয়াইপ গেসচার: টপিক দেখার জন্য সোয়াইপ গেসচার ফিচার চালু করলে, গ্রুপের মেসেজগুলো পড়ে নেওয়ার জন্য ব্যবহারকারীদের শুধুমাত্র সোয়াইপ করতে হবে।

বিজ্ঞাপন: টেলিগ্রামের প্রিমিয়াম সদস্যরা এখন বিজ্ঞাপন প্রদর্শনের অপশনটি নিষ্ক্রিয় করে রাখতে পারেন। তবে তারা নিজেদের চ্যানেলের বিজ্ঞাপন নতুন ফিচারের মাধ্যমে দেখতে পারবেন।

ইন্সট্যান্ট ভিউ: টেলিগ্রামের ওয়েব ভার্সনে যুক্ত করা ওয়েবসাইটগুলো এখন আরও দ্রুতগতিতে লোড হবে, যার ফলে ইনস্ট্যান্ট ভিউ অপশন আরও সহজ ও দ্রুত হবে।

আরও পড়ুন:- হোয়াটসঅ্যাপ এ মেটার নতুন ব্লক ফিচার,যেভাবে বুঝবেন আপনি ব্লক হয়েছেন

বিজ্ঞাপন থেকে আয়: চ্যানেল ক্রিয়েটররা এখন তাদের প্রদর্শিত বিজ্ঞাপন থেকে আয় করতে পারবেন, এবং ব্যবহারকারীদের সাথে আয়ের ৫০% পর্যন্ত ভাগাভাগি করবে।

লাইভ লোকেশন শেয়ার: লাইভ লোকেশন শেয়ারিং এর মাধ্যমে, ব্যবহারকারীরা তাদের পরিবার ও বন্ধুদের সাথে যতক্ষণ ইচ্ছা তাদের অবস্থান শেয়ার করতে পারবেন। এবং গন্তব্যে পৌঁছানোর পর একটি নোটিফিকেশন পাওয়া যাবে।

রিএকশন নোটিফিকেশন: একটি বিশেষ ফিচার যুক্ত করা হয়েছে নোটিফিকেশন নিয়ন্ত্রণ করার জন্য। ব্যবহারকারীরা কোনো মেসেজ বা স্টোরির রিএকশনের নোটিফিকেশনগুলো নিয়ন্ত্রণ করতে পারবে। এই ফিচারটি সেটিংস অপশনে পাওয়া যাবে।

গ্রুপ মডারেশন: গ্রুপ পরিচালনায় নতুন উন্নতি এনেছে টেলিগ্রাম। অ্যাডমিনরা এখন একসাথে অনেকগুলো মেসেজ নির্বাচন করে মুছে ফেলতে পারবেন, এবং মেম্বারদের গ্রুপ থেকে সরানোর পরিবর্তে তাদের কার্যক্রম সীমিত করতে পারবেন। অর্থাৎ, মেম্বাররা মেসেজ দেখতে পারবেন কিন্তু পাঠাতে পারবেন না।

আরও পড়ুন:- বাংলাদেশে ফেসবুক নীতিমালা ভঙ্গের কারণে ব্যক্তিগত আইডি ও ব্যবসায়ীক পেইজ বন্ধের হিড়িক

ফরোয়ার্ড মেসেজে প্রোফাইল ছবি: যার কাছ থেকে নিয়ে মেসেজটি ফরোয়ার্ড করা হয়েছে, এখন তার প্রোফাইল ছবি মেসেজের সঙ্গে যুক্ত থাকবে।

কাস্টম ইমোজি: প্রিমিয়াম গ্রাহকরা এখন তাদের পোলে জীবন্ত এবং ব্যক্তিগত ইমোজি সংযুক্ত করার সুযোগ পাচ্ছেন।

এই নতুন ফিচারগুলো টেলিগ্রাম ব্যবহারের অভিজ্ঞতাকে আরও সমৃদ্ধ করবে এবং ব্যবহারকারীদের নিজেদের আইডির উপর আরও নিয়ন্ত্রণ দেবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *